Header Ads

Header ADS

পাবনায় মদপানে দুই কলেজছাত্রের মৃত্যু

 


পাবনা ।। পাবনার আতাইকুলায় ছোট বোনের জন্মদিনের উৎসবে মদপানে দুই কলেজছাত্র নিহত হয়েছেন।


নিহতরা হলেন- সাঁথিয়া উপজেলার বনগ্রাম সাহাপাড়ার নন্দদুলালের ছেলে শুভ সাহা (২২) ও সুবাস সাহার ছেলে আকাশ সাহা (২০)।

তারা একে অপরের বন্ধু ছিলেন।

শুক্রবার (২৮ আগস্ট) ভোরে জেলার সাঁথিয়া উপজেলার বনগ্রাম সাহাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।


আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরুল আলম স্থানীয়দের বরাত দিয়ে জানান, শুক্রবার আকাশের বোন টিকলী রাণীর জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষে আকাশের বাড়িতে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় ঘরোয়া পরিবেশে অনুষ্ঠানের আয়োজন করা হয়।



জন্মদিনের কেক কাটার পর খাওয়া দাওয়া শেষে সবাই ঘুমাতে গেলে আকাশ ও শুভ অন্য রুমে গিয়ে মদপান করেন। একপর্যায়ে অতিরিক্ত মদ্যপানের কারণে অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজন বুঝতে পেরে রাত ৩টার দিকে তাদের উদ্ধার করে সিরাজগঞ্জের এনায়েতপুরে একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথে দুইজনই মারা যায়।

নিহত আকাশ পাবনা পলিটেকনিক কলেজের ছাত্র ও শুভ ঢাকা স্টামফোর্ড কলেজের ছাত্র ছিলেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে আতাইকুলা থানা এলাকার সাঁথিয়া উপজেলার বনগ্রাম বাজার, গংগুহাটি এলাকায় প্রকাশ্যে স্পিরিটসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য বিক্রি হয়।


নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন শিক্ষক জানান, বনগ্রাম বাজারে ইয়াবা, ফেনসিডিল, স্পিরিট মেশানো চোলাই মদ বা মদ জাতীয় দ্রব্য পাওয়া যায়। তরুণরা নিষিদ্ধ এসব মাদকের প্রতি আকর্ষণ থেকে আসক্ত হয়ে পড়ছে। গত তিন-চার মাস আগে এই উপজেলার ধুলাউড়িতে বিষাক্ত মদপানে দুইজন মারা যায়। এ বিষয়ে প্রশাসনের কঠোর পদক্ষেপও দাবি করেন তারা।


এদিকে এক সঙ্গে একই মহল্লার দুই যুবকের মৃত্যুতে বনগ্রাম সাহাপাড়া এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত দুই বন্ধুর পরিবারের সদস্যদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে উঠেছে।


পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন আলামত পেয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি এ মদের উৎস কোথায়, কারা এসবের সঙ্গে জড়িত। তাদের আইনের আওতায় আনা বলেন তিনি।


সূত্র: বাংলানিউজ

No comments

Powered by Blogger.